দিনাজপুরে মাছবাহী নসিমন ছিনতাই


প্রকাশিত: ১০:৩৪ এএম, ২৮ জুন ২০১৫

দিনাজপুরের বীরগঞ্জে মাছবাহী নসিমন ছিনতাই করে নিয়ে পালিয়ে গেছেন অজ্ঞাত ছিনতাইকারীরা। এসময় চালক ও মাছ বিক্রেতাসহ ৩ জনকে গাছের সঙ্গে বেঁধে আটকে রাখেন তারা। রোববার ভোর ৪টায় বীরগঞ্জ পৌর শহরের শালবন এলাকায়  এ ঘটনা ঘটে।

মাছের মালিক জেলার চিরিরবন্দর উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের তেতুলিয়া গ্রামের মো. তফির উদ্দিনের ছেলে মাছ ব্যবসায়ী মো. আবুল কালাম আজাদ জাগো নিউজকে জানান, ভোরে ৩টি ড্রামে করে আনুমালিক ১লক্ষ টাকার মাগুর মাছ নিয়ে চিরিরবন্দর থেকে পঞ্চগড় যাওয়া হচ্ছিল। পথে বীরগঞ্জ পৌর শহরের শালবন এলাকায় একদল ছিনতাইকারী নসিমনটিকে আটক করে আমার লোকজনকে শালবনের ভেতরে নিয়ে গিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখেন দুর্বৃত্তরা। পরে তারা মাছসহ নসিমনটিকে নিয়ে পালিয়ে যান। সকালে স্থানীয় লোকজন দেখতে পেয়ে তাদের উদ্ধার করেন।

স্থানীয় সাংবাদিক নীল রতন সাহা নিপু জাগো নিউজকে জানান, সকাল সাড়ে ৭টায় হাঁটতে গিয়ে সুজালপুর ইউনিয়নের কুমরপুর এলাকার বীরগঞ্জ-পীরগঞ্জ সড়কের পার্শ্বে মাছসহ তিনটি ড্রাম পড়ে থাকতে দেখি। ফিরে আসার পথে দেখি বেশকিছু লোক মাছগুলো লুটপাট করে নিয়ে পালিয়ে যাচ্ছেন। পরে মাছের মালিক মো. আবুল কালাম আজাদ মাছের খোঁজে আসেন। কিন্তু তিনি আর মাছ ফিরে পাননি।

সুজালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মাস্টার ঘটনাটি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, এলাকাবাসী বিষয়টি আমাকে ফোনে জানিয়েছেন।

এমদাদুল হক মিলন/এমজেড/আরআইপি