৭শ বস্তা সার নিয়ে ব্রিজ ভেঙে নদীতে ট্রাক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:৫৯ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৬:০৯ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭

দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর কাঁকড়া নদীর বেইলি ব্রিজ একটি সার বোঝাই ট্রাকসহ ভেঙে পড়েছে। এতে দিনাজপুর-পার্বতীপুর সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে ৭শ বস্তা সার নিয়ে একটি ট্রাক ব্রিজে ওঠার পর ব্রিজটি ভেঙে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘেটনা ঘটেনি।

প্রত্যক্ষদশী গোলাপ রায় বলেন, সেতুর পাশে বালুর চরে ম্যারাথন দৌড়ের চর্চা করছিলাম। এ সময় হঠাৎ বিকট শব্দ শুনে এগিয়ে আসি। এসে দেখি ট্রাকটি ব্রিজের মাঝখানে পৌঁছা মাত্র ব্রিজটি ভেঙে পড়ছে। আমরা ট্রাকচালক ও হেলফারকে উদ্ধার করি।

3Chirirbandar-Setu-photo-4-19-12

ট্রাকের হেলফার বাদশা মিয়া জানান, চুয়াডাঙ্গা-ট ১১-০২৫৪ নম্বর ট্রাকটি ৭শ বস্তা সার নিয়ে যশোর নওয়াপাড়া থেকে চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট যাওয়ার সময় দুঘটনার কবলে পড়ে। সকালে অতিরিক্ত কুয়াশা থাকায় ব্রিজে ওঠার আগে এটি ঝুঁকিপূর্ণ ব্রিজ তা বোঝা যায়নি।

স্থানীয় যুবক আবুল কালাম জানান, ব্রিজটি দীর্ঘদিন যাবত ঝুঁকিপূর্ণ। অতিরিক্ত ভারী যানবাহন উঠানোয় ব্রিজটি ভেঙে পড়েছে। স্থানীয় কয়েকজন যুবক যাত্রীদের পারাপারের জন্য বাঁশের সাঁকো নির্মাণ করছেন। সেতুটি ভেঙে পড়ায় উভয় পাশে শতশত ট্রাক, অটো রিকশা, টেম্পু, ভ্যান আটকা পড়েছে।

3Chirirbandar-Setu-photo-4-19-12

এ ব্যাপারে দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মমিনুর রহমান জানান, অনেক আগেই ব্রিজটির আয়ু শেষ হয়ে গেছে। ব্রিজটির দুই পাশে সাইন সিগনাল সাইনবোর্ড লাগান রয়েছে। ব্রিজটিতে ৫ টনের বেশি ওজনের যানবাহন চলাচল নিষেধ। কিন্তু দুর্ঘটনা কবলিত ট্রাকটি ৩৫ টন সার নিয়ে ব্রিজের উপর উঠেছে। ফলে দুর্ঘটনাটি ঘটেছে।

তিনি আরও জানান, ব্রিজটি নতুন করে করার জন্য জাইকা প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। আগামী এক মাসের মধ্যে কাজ শুরু হওয়ার কথাও ছিল। তার আগেই এই দুর্ঘটনা ঘটল।

এমদাদুল হক মিলন/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :