ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৬:১০ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৬০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত যানজট রয়েছে বলে জানা গেছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে বলে মির্জাপুর স্টেশনে কর্তব্যরত ট্রাফিকের ইনস্পেক্টর ইফতেখার জানিয়েছেন।

জানা গেছে, বুধবার রাতে ঘন কুয়াশার কারণে চালকরা ধীর গতিতে যান চালাতে থাকেন। এছাড়া মহাসড়কের চারলেন উন্নিতকরণ কাজ চলার কারণে বিভিন্ন স্থানে খানা খন্দক এবং রাস্তা সরু হওয়ার কারণে যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার বেলা ১১টার পর থেকে মহাসড়কের টাঙ্গাইলের দিকে ধীর গতিতে যান চলাচল করলেও ঢাকার দিকে থেমে রয়েছে। এতে যাত্রী, যানবাহনের স্টাফ ও সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বেলা সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকার দিকে প্রায় ৬০ কিলোমিটার এবং চন্দ্রা থেকে মির্জাপুরের কুর্ণী পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

Mirzapur

কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী তুলা ভর্তি ট্রাকের চালক আল আমিন বলেন, রাত ৯টার দিকে বঙ্গবন্ধু যমুনা সেতুর পশ্চিম পারে যানজটে আটকা পড়েন। দীর্ঘ ১৪ ঘণ্টা পর মির্জাপুর বাইপাস পর্যন্ত আসতে পেরেছেন।

টাঙ্গাইল থেকে ছেড়ে আসা ঢাকাগামী মালভর্তি ট্রাকের হেলপার সজিব হোসেন ও ঢাকা-গোপালপুর রোডের বাসের সুপারভাইজার আলহাজ মিয়া বলেন, তিন ঘণ্টায় মির্জাপুরের দেওহাটা পর্যন্ত আসতে পেরেছি।

ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী খালেক এন্টারপ্রাইজের সুপারভাইজার মিজানুর রহমান জাহিদ জানান, দীর্ঘ পাঁচ ঘণ্টায় ২০ কিলোমিটার পাড়ি দিয়ে মির্জাপুর পর্যন্ত এসেছেন।

এরশাদ/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :