তানিম খুন : সিলেটের ২ কলেজে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮
তানিম খুন : সিলেটের ২ কলেজে ধর্মঘট

সিলেট নগরের টিলাগড়ে ছাত্রলীগ কর্মী তানিম খাঁন হত্যাকাণ্ডের প্রতিবাদে মুরারি চাঁদ (এমসি) কলেজ ও সিলেট সরকারি কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে রঞ্জিত সরকারের অনুসারীরা।

ধর্মঘটের কারণে সোমবার সকালে কলেজ দুটিতে কোনো ধরনের ক্লাস অনুষ্ঠিত হয়নি। উদ্ভুত পরিস্থিতিতে এমসি কলেজের স্নাতক প্রথম বর্ষের আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে তানিম হত্যাকাণ্ডের প্রতিবাদে এমসি কলেজ মাঠে কাউন্সিলর আজাদুর রহমান আজাদের অনুসারী ছাত্রলীগের খেলার সরঞ্জাম ভাঙচুর করেছে আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা। খবর পেয়ে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রোববার রাতে আধিপত্য বিস্তার নিয়ে নগরের টিলাগড়ে আওয়ামী লীগ নেতা কাউন্সিলর আজাদুর রহমান আজাদের অনুসারী ছাত্রলীগ ক্যাডারদের হামলায় খুন হন তানিম খান নামের এক ছাত্রলীগ কর্মী। তিনি সিলেট সরকারি কলেজের স্নাতকের ছাত্র এবং জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক রঞ্জিত সরকারের অনুসারী ছাত্রলীগ কর্মী।

হত্যাকাণ্ডের পর থেকে টিলাগড় পয়েন্ট এবং পার্শ্ববর্তী এমসি কলেজ ও সরকারি কলেজে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে সকালে ছাত্রলীগ ওই দুই কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ডাক দেয়। ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ায় আজকের স্নাতক পরীক্ষা স্থগিত করে ক্যাম্পাসে নোটিশ টানিয়েছে এমসি কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর থেকে জানুয়ারি এই চার মাসের মধ্যে টিলাগড় কেন্দ্রীয় ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষে ও হামলায় তিন ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। নিহত তানিম এর আগে আরও দু'দফা হামলার শিকার হয়ে গুরুতর আহত হলেও প্রাণে বেঁচে যান। তবে এ দফা তিনি আর বাঁচতে পারেননি।

ছামির মাহমুদ/এফএ/পিআর