এখনও কনকনে শীত পঞ্চগড়ে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৯ জানুয়ারি ২০১৮

৫০ বছরের ইতিহাসে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড এখন তেঁতুলিয়ায়। গতকাল এখানে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে রাতে তাপমাত্রা কিছুটা বেড়েছে। মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। আর সকাল ৬টায় রেকর্ড করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা কিছুটা বাড়লেও এখনও তেঁতুলিয়া এবং জেলার বিভিন্ন উপজেলায় শৈত্যপ্রবাহের জন্য কনকনে শীত রয়েছে। গোটা আকাশ ঘন কুয়াশায় ঢেকে রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। ঠান্ডার কারণে তারা ঘর থেকে বের হতে পারছেন না।

পঞ্চগড় আধুনক সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে শীতজনিত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তবে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকার কথা জানিয়েছেন সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম।

জেলা প্রশাসন সূত্র জানায়, দুই লাখ দুস্থ শীতার্তের বিপরীতে জেলায় এ পর্যন্ত মাত্র ৩০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। তবে আরও শীতবস্ত্রের চাহিদা জানিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম।

সফিকুল আলম/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :