টাঙ্গাইলে বসেছে প্রতিমা মেলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

আগামীকাল সোমবার বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পূজা। এদিন সকল শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, মন্দির ও সনাতন ধর্মাবলম্বীদের বাসা বাড়িতে এ পূজা অনুষ্ঠিত হবে।

পূজা উপলক্ষে রোববার সকালে টাঙ্গাইল কেন্দ্রীয় কালিবাড়ি প্রাঙ্গণে বসেছে প্রতিমা মেলা। দিনব্যাপী এ মেলা চলবে। প্রায় শতাধিক বিক্রেতা সাজিয়ে বসেছেন বিভিন্ন সাইজের প্রতিমা।

প্রতিমা তৈরির কারিগররা মেলায় এসে প্রতিমা তৈরি ও বিক্রি করছেন। শহরের বিভিন্ন এলাকা থেকে আসা পূজারিরা পূজার জন্য পছন্দ মতো প্রতিমা কিনে নিয়ে যাচ্ছেন।

মেলায় ছোট, বড়, মাঝারি বিভিন্ন সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে। ছোট সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে তিনশ থেকে পাঁচশ টাকায়। মাঝারি সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে ছয়শ থেকে ১৫শ টাকায় আর বড় সাইজের প্রতিমা বিক্রি হচ্ছে দুই হাজার থেকে ১০ হাজার টাকায়। প্রতিমা বিক্রির পাশাপাশি মেলায় বিক্রি হচ্ছে ফুলসহ পূজার অন্যান্য সরঞ্জামও।

মেলায় আগত তারুটিয়া গ্রামের বিক্রেতা নিতাই বলেন, এ মেলায় প্রচুর প্রতিমা বিক্রি হয়। প্রতিমা বিক্রি করে বেশ ভালোই আয় হয়।

এ প্রসঙ্গে বড় কালিবাড়ির সভাপতি সুভাষ চন্দ্র সাহা বলেন, প্রতি বছরই এখানে এ সরস্বতী মেলার আয়োজন করা হয়। জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিমা সংগ্রহ করতে সনাতন ধর্মাবলম্বীদের ভোগান্তি দূর করতেই মূলত এ মেলার আয়োজন। এ মেলাকে ঘিড়ে প্রতি বছরই ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটে।

আরিফ উর রহমান টগর/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :