কে ধরছেন ব্রাহ্মণবাড়িয়া ছাত্রলীগের হাল?

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

প্রায় পাঁচ বছর পর গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের বহুল কাঙ্ক্ষিত সম্মেলন। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই উৎসবমুখর পরিবেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে সম্মেলনের দু’দিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম।

এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা কাটছে না ছাত্রলীগ নেতাকর্মীদের। সময় যত যাচ্ছে ততই বাড়ছে উৎকণ্ঠাও! নতুন নেতৃত্বে কারা আসছেন সর্বত্র এখন সেই আলোচনাই চলছে।

যদিও ছাত্রলীগের অনেক কর্মী-সমর্থক ছাত্রলীগ নেতা শাহাদাৎ হোসেন শোভনকে নতুন জেলা কমিটির সভাপতি ও মেহেদী হাসান লেনীনকে সাধারণ সম্পাদক করা হয়েছে জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন পোস্ট দিচ্ছেন। তবে কর্মী-সমর্থকদের এসব পোস্টকে শুধুই ‘গুজব’ বলছেন ছাত্রলীগের শীর্ষস্থানীয়রা।

যদিও সূত্র জানিয়েছে, সম্মেলনের দিন সন্ধ্যায় জেলার আশুগঞ্জ উপজেলার একটি রেস্তোরায় বসে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন শোভনকে সভাপতি ও জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান লেনীনকে সাধারণ সম্পাদক করেই নতুন কমিটি ঘোষণা করতে চেয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। তবে রহস্যজনক কারণে কমিটি ঘোষণা না করেই ওই রেস্তোরা ত্যাগ করে ঢাকার পথে রওনা হন তারা।

এর ফলে শোভন ও লেনীনকে দিয়ে কমিটি করার যে ছক কষা হয়েছিল সেই ছকে পরিবর্তন আসতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন অনেক নেতাকর্মী।

তবে এ ব্যাপারে জেলা ছাত্রলীগের বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটির কেউই বক্তব্য দিতে রাজি হননি।

উল্লেখ্য, গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন। সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এক ডজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

আজিজুল সঞ্চয়/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :