রায়পুরায় দুর্বৃত্তের গুলিতে নিহত ইউপি চেয়ারম্যানের দাফন শনিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৮:১১ পিএম, ০৪ মে ২০১৮

নরসিংদীর রায়পুরায় দুর্বৃত্তের গুলিতে নিহত ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হকের জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পর বাঁশগাড়ী হাইস্কুল মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

রায়পুরা আসনের সাংসদ ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহম্মেদ রাজু, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও আওয়ামী লীগ-বিএনপির নেতৃবৃন্দসহ কয়েক হাজার মানুষ জানাজায় অংশ নেয়। নিহতের ইতালী ও আমেরিকা প্রবাসী ছেলে মেয়ে দেশে ফেরার পর (আগামীকাল) শনিবার দাফন করা হবে বলে জানান তার ছেলে আশ্রাফুল।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনায় (সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত) রায়পুরা থানায় মামলা হয়নি। তবে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা দেলোয়ার হোসেন। চেয়ারম্যানের মৃত্যুকে কেন্দ্র করে দুর্গম এই চরাঞ্চলটিতে চলছে চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রায়পুরা উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের আলীনগর আড়াকান্দা নামকস্থানে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগ নেতা নিহত মুক্তিযোদ্ধা সিরাজুল হক চেয়ারম্যান দুই যুগেরও বেশি সময় যাবৎ এলাকায় জনপ্রতিনিধিত্ব করে আসছেন। তার কাছ থেকে ক্ষমতা কেড়ে নিতে ইউনিয়ন আওয়ামী লীগের অপর একটি অংশ একাধিকবার রক্তক্ষয়ী টেটাযুদ্ধে লিপ্ত হয়েছেন।

উল্লেখ্য, সিরাজুল হক চেয়ারম্যান উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা শেষে বাঁশগাড়ি নিজের বাড়িতে ফিরছিলেন। চেয়ারম্যানের বহনকারী মোটরসাইকেলটি রায়পুরা-বাঁশগাড়ি সড়কের আলীনগর আড়াকান্দা নামকস্থানে পৌঁছলে দুর্বৃত্তরা গতিরোধ করে। ওই সময় দুর্বৃত্তরা মোটরসাইকেল চালককে মারধর করে করে সরিয়ে দেয় এবং চেয়ারম্যানকে গুলি করে সড়কের পার্শ্ববর্তী জলাবদ্ধ জমিতে ফেলে দেয়। ওই সময় সড়কে চলাচলরত লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সঞ্জিত সাহা/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :