বঙ্গবন্ধুর ছবি নিয়ে বিশ্বকাপের মাঠে ব্রাজিল ভক্ত হিরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৩ জুন ২০১৮

কয়েকদিন আগেই রাশিয়া বিশ্বকাপের মঞ্চে দেখা গেছে বাংলাদেশের পতাকা। গত ২০ জুন মস্কোর লুজনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত পর্তুগাল এবং মরক্কোর মধ্যকার ম্যাচে গ্যালারিতে বসে নিজ দেশের পতাকা উঁচিয়ে ধরেন এক বাংলাদেশ ভক্ত। এবার আলোচনায় এসেছে আরও একটি ছবি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে গ্যালারিতে উপস্থিত হন আরেক বাংলাদেশি ফুটবলপ্রেমী। তিনি ফেনীর সোনাগাজী উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আজিজুল হক হিরণ।

ছবিটি ব্রাজিল ও কোস্টারিকার মধ্যকার সর্বশেষ ম্যাচের। কারণ পেছনের স্টেডিয়ামটি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়াম। বঙ্গবন্ধুর ছবি হাতে গ্যালারিতে দাঁড়িয়ে থাকা তার গায়ে ছিল ব্রাজিলের জার্সি, মাথায় বাঁধা বাংলাদেশের পতাকা।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ছবি হাতে এভাবেই ক্যামেরাবন্দি হন হিরণ। তার পাশে দাঁড়ানো এক ভক্তের গায়ে দেখা যাচ্ছিল কোস্টারিকার লাল রঙের হোম জার্সি। ম্যাচ শুরুর আগে মাঠে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিলেন দুই দলের খেলোয়াড়রা। গ্যালারি তখনও দর্শকপূর্ণ হয়ে ওঠেনি। পেছনে যাদেরকে দেখা যাচ্ছে, তাদের প্রায় প্রত্যেকেই গায়ে চাপিয়ে এসেছেন ব্রাজিলের জার্সি।

সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক খোকন জানান, সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে প্রিয় দল ব্রাজিলের খেলা দেখার জন্য আজিজুল হক হিরণ রাশিয়া গমন করেন। সেখানে তিনি ব্রাজিলের জার্সি পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে গ্যালারিতে উপস্থিত হন। সেটি বিশ্বের সামনে তুলে ধরেন হিরণ।

এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :