গোল্ডেন বুট নয় লুকাকুর চোখ বিশ্বকাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৩ জুন ২০১৮

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারিয়ে বেশ ভালোভাবেই এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করেছে বেলজিয়াম। ওই ম্যাচে জোড়া গোল করে সবার নজর কেড়ে নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকু। আছেন বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জয়ের ছোট্ট তালিকায়ও। তবে গোল্ডেন বুট নয়, লুকাকুর একমাত্র লক্ষ্য বিশ্বকাপ জয়- এমন কথাই জানালেন বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজ।

ইংলিশ ক্লাব এভারটনে থাকা কালেও লুকাকুকে কোচিং করিয়েছিলেন মার্টিনেজ। এতদিনের কোচিং করানোর অভিজ্ঞতা থেকে খুব ভালোভাবেই লুকাকু সম্পর্কে জানেন বেলজিয়ান বস। তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে লুকাকুর গোল্ডেন বুট জয়ের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হলে
মার্টিনেজ এভাবেই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘সে এখানে গোল্ডেন বুট জয় করতে আসেনি। দলের জয়ে সাহায্য করেতেই এসেছে। আর সে তার কাজ বেশ ভালোভাবেই করে যাচ্ছে। দলে তার কাজটাই হচ্ছে গোল করা। আমি রোমকে (লুকাকু) বেশ অনেকদিন থেকেই চিনি। এভারটনের ইতিহাসের সেরা সময়টুকু আমরা একসঙ্গেই কাটিয়েছি। সেখানে ওর কাজই ছিল গোল করা। আর এখন জাতীয় দলের হয়েও কাজটা সে রকমই করে যাচ্ছি। আমি জানি, সে নিজেও জানে তাকে কি করতে হবে। শুধুমাত্র গোল করাই নয়, দলকে শিরোপা জিততে সাহায্য করার জন্যই ওর বিশ্বকাপে আসা।’

কোচের শিরোপা জয়ের এই স্বপ্নে গা ভাসাতেও যেন কোনো সমস্যা নেই বেলজিয়াম সমর্থকদের। কেননা হ্যাজার্ড, ডি ব্রুয়েন, মারটেন্স, লুকাকুদের নিয়ে গড়া আক্রমণভাগ এবারের রাশিয়া বিশ্বকাপের অন্যতম সেরা আক্রমণভাগ। আর প্রথম ম্যাচে তার প্রমাণও দিয়েছেন বেলজিয়ামের খেলোয়াড়রা। আজ (শনিবার) মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে তিউনিসিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে মার্টিনেজের শীষ্যরা। এবং এই ম্যাচে জয় পেলেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত হয়ে যাবে বেলজিয়ানদের।

এসএস/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।