বাংলাদেশের আকাশসীমায় মিয়ানমারের হেলিকপ্টার : বিজিবির প্রতিবাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ১২:০১ পিএম, ১৪ জুলাই ২০১৮
ফাইল ছবি

বান্দরবানের থানচির দুর্গম এলাকার বড়টিলা এলাকা দিয়ে বৃহস্পতিবার সকালে ৪ কিলোমিটার আকাশসীমার ভেতরে চলে আসে মিয়ানমারের একটি হেলিকপ্টার। হেলিকপ্টারটি বাংলাদেশ সীমান্তে ৩০ সেকেন্ডের মতো অবস্থান করে। আকাশসীমা লঙ্ঘনের এ ঘটনায় এরই মধ্যে লিখিত প্রতিবাদ জানিয়েছে বিজিবি।

বান্দরবান বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন বিষয়টি জানিয়েছেন।

মিয়ানমারের হেলিকপ্টারটি বাংলাদেশ সীমান্তে এসে কোনো রেকি করছিল কিনা এমন প্রশ্নে তিনি জানান, কোনো রেকি করতে দেখা যায়নি। আর রেকি করতে গেলে তো দলবল নিয়ে করত। ওরকম কোনো কিছু দেখা যায়নি।

রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর থেকে এ পর্যন্ত সীমান্ত দিয়ে তিনবার হেলিকপ্টার প্রবেশ করলো। বিষয়টি নিয়ে ইকবাল হোসেন বলেন, অনেক সময় সীমান্তের কাছাকাছি হেলিকপ্টারগুলো ল্যান্ডিং করে। পাইলটের অদক্ষতার কারণে অনেক সময় অন্য দেশের সীমান্তের মধ্যে প্রবেশ করে ফেলে।

বিজিবির প্রতিবাদে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর সাড়া দেয়ার বিষয়ে তিনি বলেন, আমরা মাত্র প্রতিবাদ জানিয়েছি। তারা তাদের সময়মত সাড়া দেবেন।

প্রসঙ্গত, এর আগেও দু’বার বান্দরবানের থানছি সীমান্তের সাঙ্গু রিজার্ভ এবং নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমারের হেলিকপ্টার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছিল। দু’বারই বাংলাদেশের পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

সৈকত দাশ/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :