বিএনপি নারী প্রার্থীর নির্বাচনী খরচ দেবে ৩ মেয়ে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার একমাত্র নারী বিএনপি মনোনীত প্রার্থী মাছুদা মোমিন। বগুড়া জেলায় এবার চারজন নারী প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা তিনজনের মনোনয়ন বাতিল করেছেন। বাতিল হওয়া তিনজন প্রার্থী বগুড়া-৬ ও ৭ আসনে বেগম খালেদা জিয়া, বগুড়া-৭ আসনে ফেরদৌসি আরা খান এবং বগুড়া-৫ আসনে তহমিনা জামান হিমিকা।

বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাচিয়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী মাছুদা মোমিন নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় উল্লেখ করেছেন তার বছরে আয় ৩ লাখ ৫৭ হাজার টাকা। তবে তিনি তার হলফনামায় নির্ভরশীল কোনো ব্যক্তির আয় উল্লেখ করেননি।

মাছুদা মোমিন পেশায় গৃহিণী হলেও তার অন্য একটি পরিচয় রয়েছে। তিনি এ আসনে বিএনপির সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদারের স্ত্রী।

তার স্বামী আবদুল মোমিন তালুকদার ২০০১ ও ২০০৮ সালে বিএনপি থেকে এমপি নির্বাচিত হন। ২০১১ সালে তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা হয়। পরে তাকে গ্রেফতারের নির্দেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

মাছুদা মোমিন হলফনামায় তার নিজ নামে অস্থাবর সম্পত্তির বিভিন্ন খাতে (নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ইলেকট্রনিক ও আসবাবপত্র) ৪ লাখ ৬১ হাজার ১৬৩ টাকা মূল্য উল্লেখ করেছেন। তবে স্বামীর অস্থাবর সম্পত্তির মূল্য দেখিয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৮০ টাকা।

এসএসসি পাস নবীন এ নারী প্রার্থীর স্থাবর সম্পত্তির মূল্য ২২ লাখ ৭৫ হাজার টাকা দেখিয়েছেন। তবে তার একটি ফ্ল্যাট আছে বলে জানালেও সেটির মূল্য হলফনামায় উল্লেখ করেননি।

অপরদিকে তার স্বামী সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদারের স্থাবর সম্পত্তির মূল্য দেখিয়েছেন ৬ লাখ ৫৬ হাজার টাকা। তবে জমাকৃত হলফনামায় তিনি দায়শূন্য হিসেবে নিজেকে উল্লেখ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নিজ আয় থেকে ২ লাখ টাকা এবং ঢাকায় বসবাসরত তার চাকরিজীবী তিন মেয়ে নির্বাচনের খরচ বহন করবেন বলে জানিয়েছেন। এ আসনে মহাজোটের প্রার্থী জাপার (এরশাদ) এমপি নূরুল ইসলাম তালুকদার।

স্থানীয়রা বলছেন, স্বামীর অবর্তমানে গৃহিণী থেকে রাজনীতির মাঠে নেমেছেন মাছুদা। বিএনপির দুর্গখ্যাত এ আসনে জিতে যাবেন তিনি।

লিমন বাসার/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :