নওগাঁ-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন রাকিব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:৩৫ এএম, ০৯ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন নওগাঁ-৪ (মান্দা) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব। তিনি জামায়াতের নওগাঁ জেলা আমির।

শনিবার (৮ ডিসেম্বর) রাত ৯টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জানা গেছে, আব্দুর রাকিব স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন নওগাঁ জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মিজানুর রহমানের কাছে। স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে এক শতাংশ স্বাক্ষর করে মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়। তিনি নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র জমা দিলেও যাচাই বাছাই শেষে একজনের স্বাক্ষর ভূয়া হওয়ায় সেটি বাতিল ঘোষণা করা হয়। পরবর্তীতে আপিলের মাধ্যমে তিনি প্রার্থিতা ফিরে পান। প্রার্থীতার ফিরে পাওয়ায় মান্দায় জামায়াত সমর্থকদের মধ্যে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

আব্দুর রাকিব বলেন, কর্তৃপক্ষ যাচাই বাচাইয়ে একজনের স্বাক্ষর ভুয়া বলে মনে করেন। এরপর ওই ব্যক্তিকে নিয়ে গত বৃহস্পতিবার নির্বাচন অফিসে গিয়ে আপিল করি। এফিডেভিটের মাধ্যমে স্বাক্ষরটি সঠিক বলে সত্যতা প্রমাণিত হয়। যাচাই বাছাই শেষে শনিবার রাত ৯টার দিকে নির্বাচন কমিশনার আমার প্রার্থিতা সঠিক বলে ঘোষণা করেন।

তিনি বলেন, এ আসনে মানুষ নতুন মুখ চাইছেন। আমি নির্বাচনে বিজয়ী হবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ১৯৯১ সালে এ আসন থেকে জামায়াত প্রার্থী মরহুম নাসির উদ্দিন জিহাদী নির্বাচিত হয়েছিলেন। এরপর ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপির শামসুল আলম প্রামাণিক নির্বাচিত হন। ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আসনটি আওয়ামী লীগের দখলে।

এ আসন থেকে এবার আওয়ামী লীগের পাট ও বস্ত্রমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক এবং বিএনপির শামসুল আলম প্রামাণিক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আব্বাস আলী/এএইচ/এমএমজেড

আপনার মতামত লিখুন :