বিয়ের আনন্দ রূপ নিল বিষাদে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

একটি সড়ক দুর্ঘটনায় বিয়ের আনন্দ রূপ নিয়েছে বিষাদে। বন্ধুর বিয়েতে যে বন্ধুরা নেচে-গেয়ে উল্লাস করার কথা ছিল সেই বন্ধুদের নিথর দেহ পড়ে আছে হাসপাতালের মেঝেতে। বন্ধুদের নিথর দেহের পাশে বসে বিলাপ করছেন বর আশরাফুল ইসলাম শিবলী।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বীরপাশা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাস দুর্ঘটনায় পাঁচজন নিহত ও তিনজন আহত হন।

খোঁজ নিয়ে জানা গেছে, বেলা আড়াইটার দিকে ঢাকার খিলগাঁও থানার দক্ষিণ গোড়ান থেকে বরযাত্রীদের তিনটি মাইক্রোবাস সিলেট উপশহরে যাচ্ছিল। পথিমধ্যে বিজয়নগর উপজেলার বীরপাশা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে বরের মাইক্রোবাসটি দুর্ঘটনার কবলে পড়ে। দ্রুতগতির মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বর শিবলীর দুই বন্ধু হাসানুজ্জামান শুভ (৩১) ও ইমরোস সালেহীন রিজন (৩০), অপু (২৪) ও তার স্ত্রী ঝুমুর (২২) এবং পরশ (২৩) মারা যান। এ ঘটনায় শিবলীসহ মাইক্রোবাসে থাকা প্রসূন (৩২) ও মুনতাছির (৩০) নামে আরও দুজন আহত হন। হতাহতরা সবাই দক্ষিণ গোড়ানের বাসিন্দা।

খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ ও হবিগঞ্জের মাধবপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ ঘটনায় আহতদের প্রথমে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া যায়। পরে অবস্থার অবনতি হলে বিকেল ৫টার দিকে হেলিকপ্টারে তাদের ঢাকায় নেয়া হয়।

B.baria-Accident-2

আহত বর আশরাফুল ইসলাম শিবলী

আহত শিবলী সাংবাদিকদের জানান, তিনি ল্যাবএইড গ্রুপের প্রধান রক্ষণাবেক্ষণ প্রকৌশলী। মঙ্গলবার দুপুরে সিলেটের উপশহরের মেয়ে সৈয়দা রোহমেনা সিদ্দিকার সঙ্গে তার বিয়ে হওয়ার কথা ছিল। সে মোতাবেক সকালে তিনটি হাইয়েস মাইক্রোবাস নিয়ে তারা ঢাকা থেকে রওনা হন। তাদের বহনকারী মাইক্রোবাসে আটজন আরোহী ছিলেন।

বিজয়নগরের বীরপাশা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের একটি বাঁক অতিক্রম করার সময় তাদের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে যায়। অতিরিক্ত গতি থাকার কারণেই বাঁকে এসে চালক গাড়িটি নিয়ন্ত্রণ করতে পারেননি। দুর্ঘটনায় হতাহতের খবরটি বিয়ে বাড়িতে পৌঁছামাত্র সেখানে শোকের ছায়া নেমে আসে।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক নাদির উজ্জামান বলেন, চারজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। আরেকজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের অবস্থা শঙ্কটাপন্ন হওয়ায় তাদের ঢাকায় রেফার্ড করা হয়েছে।

আজিজুল সঞ্চয়/আরএআর/পিআর