কাঁচা আম কেমিক্যাল দিয়ে পাকিয়ে বিক্রি, ৬৬ মণ জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১০:০৯ পিএম, ২৮ মে ২০১৯

নওগাঁর পত্নীতলা উপজেলায় ফরমালিন দেয়া এবং পাকার আগেই গাছ থেকে আম পেড়ে আড়তে নেয়ার সময় আশরাফুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় সাড়ে ৬৬ মণ আম জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলার মামুদপুরের প্রধান সড়কের পাশ থেকে জব্দকৃত এসব আম মাটি চাপা দিয়ে ধ্বংস করেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু সোয়েব খান, থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান ও সাবেক কাউন্সিলর দিলিপ চন্দ্র দাশ।

noaga

পত্নীতলা উপজেলার নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অপরিপক্ক আম আড়তে নেয়া হচ্ছে। এ সময় উপজেলার শিহাড়া ইউনিয়নের আলপাকা মোড়ে আশরাফুল ইসলামের আড়তে অভিযান পরিচালনা করা হয়। তখন আড়ত থেকে সাড়ে ৬৬ মণ অপরিপক্ক ও কেমিক্যালযুক্ত আম জব্দ করা হয়।

তিনি বলেন, এসব আম অপরিপক্ক। কাঁচা আম পাকানোর জন্য কেমিক্যাল মেশানো হয়েছে। যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমগুলো পরিপক্ক হওয়ার আগে নামানোর ফলে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশ। পরে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে অপরিপক্ক ও কেমিক্যালযুক্ত আমগুলো মাটির নিচে চাপা দেয়া হয়।

আব্বাস আলী/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :