বিনা টিকিটে ট্রেনে উঠে ধরা সরকারি কর্মকর্তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:১৯ এএম, ০১ জুন ২০১৯

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে যশোরে কলেজ শিক্ষক, পুলিশ ও বিশেষ বাহিনীর সদস্যসহ সাতজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যায় যশোর রেলস্টেশনে এই অভিযান চালান বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের উপ-সচিব আলতাফ হোসেন শেখ ও যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদুল আলম।

আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন বলেন, বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার অভিযোগ অনেকদিনের। রেলওয়ে মন্ত্রণালয়ের উপ-সচিব আলতাফ হোসেন শেখ ও যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদুল আলমের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত বসানো হয় যশোর রেল স্টেশনে। এ সময় দুই ঘণ্টার ব্যবধানে সাগরদাঁড়ি আপ ও ডাউন, কমিউটারসহ তিনটি ট্রেনের যাত্রীদের টিকিট চেক করা হয়।

তিনি জানান, এ সময় যাত্রীদের মধ্যে সাতজনের কাছে টিকিট না থাকায় ১৮৯০ সালের রেলওয়ে আইনের ১১২ ধারায় প্রত্যেককে একশ টাকা করে জরিমানা করে তা আদায় করেন। বিনা টিকিটে ট্রেন ভ্রমণের মধ্যে যশোরের আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের প্রভাষক, বিশেষ বাহিনীর সদস্য, জেল পুলিশ ও ব্যবসায়ী ছিলেন।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদুল আলম বলেন, যশোর রেল স্টেশন এলাকায় ইজিবাইক চালকদের কাছ থেকে টাকা তোলার দায়ে একজনকে আটক করা হয়। পরে স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে তাকে সতর্ক করে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেয়া হয়। এছাড়া যত্রতত্র ইজিবাইক ও রিকশা-ভ্যান রাখায় চালকদের সতর্ক ও নির্দেশনা দেয়া হয়।

অভিযান চলাকালে সহকারী স্টেশন মাস্টার সাইদুজ্জামান ও জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই তারিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মিলন রহমান/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :