অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে হামলার মুখে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাঁচ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি একটি বেকারি, কয়েল কারখানা ও রেস্টুরেন্টের অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় এসব গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পাশাপাশি সরকারি কাজে বাধা ও অবৈধ গ্যাস-সংযোগ নেয়ার অপরাধে পাঁচজনকে জরিমানা করা হয়েছে।

এ অভিযানে নেতৃত্ব দেন- রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। এ সময় উপস্থিত ছিলেন- তিতাস গ্যাসের সোনারগাঁ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী নিপেন্দ্রনাথ বিশ্বাস, রিফাত আব্দুল্লাহ, নিলাম্বর কুমার সরকার ও মুস্তাফিজুর রহমান প্রমুখ।

তিতাস গ্যাসের সোনারগাঁ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম বলেন, অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করার লক্ষ্যে বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কসংলগ্ন মৈকুলী এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অবৈধ গ্যাস-সংযোগ নেয়া ব্যক্তিরা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ তিতাস গ্যাস কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে কয়েকজন আহত হন। এরপর হামলাকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সর্বমোট পাঁচ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিনি বলেন, সরকারি কাজে বাধা দেয়ায় মৈকুলী এলাকার রিপনকে এক মাসের কারাদণ্ড, অবৈধ গ্যাস-সংযোগ নেয়ায় মহান তৃপ্তি বেকারির মালিক সালাউদ্দিনকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, মনির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, কয়েল কারখানার মালিক আরিফকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক মাসের জেল, খাবার হোটেলের মালিক মুসাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন ভ্রাম্যমাণ আদালত।

মীর আব্দুল আলীম/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]