মেয়রের নামে ফেসবুক আইডি খুলে লাখ লাখ টাকা হাতিয়ে নিলেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সাদিক আব্দুল্লাহর নামে ফেসবুক আইডি খুলে চাঁদাবাজি করে আসছিলেন আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল (২৫) নামের এক যুবক। এ কাজে তাকে সহায়তা করতেন জান্নাতুন তহুরা (৩৫) নামের এক নারী। অবশেষে তাদের গ্রেফতার করেছেন র‌্যাব-৮-এর সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিমকার্ড উদ্ধার করা হয়। বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বরিশাল র‌্যাব-৮-এর সদর দফতর থেকে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল বরগুনার আমতলী উপজেলার মৃধাবাড়ি এলাকার মো. আলম মৃধার ছেলে, তার সহযোগী জান্নাতুন তহুরা বরিশাল নগরীর আমানতগঞ্জ এলাকার মো. জামাল হোসেন খানের স্ত্রী।

র‌্যাব জানায়, আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল দীর্ঘদিন ধরে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম ব্যবহার করে ফেসবুক আইডি খুলে নিজেকে মেয়র পরিচয় দিয়ে আসছিলেন। ওই আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করেন তিনি। পরে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময় প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করেন বিল্লাল।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি দল আশিকুর রহমান আশিক ওরফে বিল্লালকে বুধবার সকালে বরগুনার আমতলী থেকে গ্রেফতার করে। পরে একটি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে তার সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশাল নগরীর কাউনিয়া থেকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানান, বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। চাকরি দেয়ার নামে চাঁদা দাবি এবং অনেকের কাছ থেকে নানাভাবে চাঁদা আদায় করেছেন বলেও স্বীকার করেছেন তারা। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিমকার্ড উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে তাদের বিরুদ্ধে মামলা হবে।

সাইফ আমীন/এএম/পিআর