বৃষ্টি আর জোয়ারে প্লাবিত হাতিয়ার ২০ গ্রাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ৩নং স্থানীয় সতর্ক সংকেত দেয়া হয়েছে উপকূলীয় জেলা নোয়াখালীতে। বুধবার সকাল থেকে টানা বৃষ্টিতে জনজীবনে চরম ভোগান্তি নেমে এসেছে। বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ৪টি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে এসব ইউনিয়নে বসবাস করা প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

jagonews24

গত তিনদিন ধরে অব্যাহত অস্বাভাবিক জোয়ারে হাতিয়ার সূখচর, নলচিরা, চরঈশ্বর ও তমরদ্দি ইউনিয়নের ২০টি গ্রাম তিন থেকে চার ফুট উচ্চতায় প্লাবিত হয়। এতে ভেসে গেছে এসব এলাকার নিন্মাঞ্চলে বসবাস করা মানুষের ঘরবাড়ি, গবাধি পশু, পুকুরের মাছ ও ফসলি জমি। গত শুক্রবার থেকে প্রতিদিন দিনে ও রাতে জোয়ারের পানিতে অধিকাংশ সময় তলিয়ে থাকছে এসব এলাকা। অনেকের দৈনন্দিন রান্নার কাজ ব্যহত হওয়ায় অনাহারে অর্ধাহারে দিন যাপন করছেন।

jagonews24

এছাড়া বৈরী আবহাওয়ার কারণে নদী ও সাগর উত্তাল থাকায় হাতিয়ার সঙ্গে ঢাকা-চট্টগ্রাম-নোয়াখালীসহ সকল রুটে নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে।

jagonews24

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, জোয়ারের পানিতে অনেক এলাকা তলিয়ে গেছে। আমরা এটি প্রতিবেদন আকারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

মিজানুর রহমান/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]