দুর্গাপূজায় পাঁচদিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ২২ অক্টোবর ২০২০
ফাইল ছবি

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বাণিজ্য পাঁচ দিন বন্ধ থাকবে। এ সময় ইমিগ্রেশন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বিষয়টি নিশ্চিত করেন।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তে আগামী ২৪ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বুড়িমারী বন্দর দিয়ে আমদানি-রফতানি সংক্রান্ত সব কার্যক্রম বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

এদিকে ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানিসহ সব কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দেয়া হয়েছে। এর প্রেক্ষিতে ওই সময়ে আমদানি-রফতানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ভারতের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। প্রতি বছরের মতো এ বছরও পাঁচ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশন পুলিশের এসআই আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থলবন্দর পাঁচ দিন বন্ধ থাকলেও ইমিগ্রেশনের কার্যক্রম অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার (এসি) সোমেন কান্তি চাকমা বলেন, দুই দেশের আমদানি-রফতানিকারক ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরে পাঁচ দিন আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিউল হাসান/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]