মতলবে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০২:০১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ৬ দিন আগেই নির্বাচন বর্জন করেছেন চাঁদপুর মতলব পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল। সোমবার বেলা ১১টায় চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন।

এ সময় লিখিত বক্তব্য পাঠে তিনি বলেন, দলের মার্কাকে সম্মান করে সকল বাধা থাকা সত্ত্বেও নির্বাচনে অংশগ্রহণ করি। কিন্তু নির্বাচনের প্রথম থেকেই নির্বাচন কমিশন ও প্রশাসন অসহযোগিতা করে আসছে আমাকে। তাছাড়া সরকারদলীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পৌরসভার প্রতিটি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। প্রতিদিন আমার দলীয় নেতাকর্মীদের হুমকি-ধামকি ও নির্বাচনী কর্মকাণ্ডে বাধা প্রদানসহ আমার নেতাকর্মীদের বাড়িঘর ও এলাকা ছাড়ার হুমকি প্রদান করা হচ্ছে। তাছাড়া নির্বাচনের প্রচার-প্রচারণার দিন থেকে সকল ওয়ার্ডে আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিঁড়ে ফেলছে এবং আগুন ধরিয়ে দিচ্ছে।

তিনি আরও বলেন, এসব বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ও প্রধান নির্বাচন কমিশনার বরাবর (১০টি অভিযোগ সংযুক্ত) অভিযোগ করার পরও কোনো প্রতিকার পাইনি। তাছাড়া সর্বশেষ জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় সভায় উল্লিখিত বিষয়ে অবগত করার পরও কোনো প্রতিকার পাইনি।

বরং ওইদিনই নির্বাচনী প্রচারণা করতে গিয়ে মুন্সিরহাট ও জাফরিয়া এলাকায় আওয়ামী লীগ-যুবলীগের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার গণসংযোগ বানচাল করে। এ বিষয়ে রিটার্নিং অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করা হয়েছিল। কিন্তু কোনো কার্যকর পদক্ষেপ তারা গ্রহণ করেননি।

সন্ত্রাসী হামলার ঘটনায় স্থানীয়সহ জাতীয় পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে। বর্তমানে আমার নির্বাচনী এলাকায় নির্বাচনের কোনো পরিবেশ নেই।

তাই রিটার্নিং অফিসার ও প্রশাসনের অসহযোগিতা, আওয়ামী সন্ত্রাসী বাহিনীর অব্যাহত হুমকি-ধমকি, মামলা হামলা ও জানমালের ক্ষয়ক্ষতি থেকে ধানের শীষের কর্মী-সমর্থকদের রক্ষা করার নিমিত্তে সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শে একতরফা প্রহসনের নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত গ্রহণ করলাম।

এ সময় তিনি একতরফা নির্বাচন থেকে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের বিরত থাকার আহ্বান জানান।

নজরুল ইসলাম আতিক/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]