লকডাউনেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ১১ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রোববার (১১ এপ্রিল) সকাল থেকে সৃষ্টি হওয়া এ যানজট ২-৩ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ হয়। তবে দুপুরের পর থেকে ধীরে ধীরে গাড়ি চলাচল শুরু হয়।

সরেজমিন গিয়ে দেখা যায়, লকডাউনের সপ্তম দিনে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও তীব্র যানজটের মুখে পড়তে হয়েছে সিদ্ধিরগঞ্জের চিটাগংরোড থেকে সাইনবোর্ড অংশে থাকা যাত্রীদের। এতে চরম ভোগান্তিতে পড়েন শত শত বাসযাত্রী ও চাকরিজীবীরা। একই সঙ্গে, যানজটে শত শত পণ্যবাহী গাড়ি আটকা পড়ে।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের তথ্যানুযায়ী, ঢাকার দিকে পরিবহনগুলো কম প্রবেশ করতে পারায় এবং মহাসড়কে উন্নয়ন কাজ চলায় এ দুর্ভোগের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মৌচাক থেকে লিংক রোড (ডাইভারশন রোড) এবং লিংকরোড থেকে নারায়ণগঞ্জ রুটের ভূঁইঘর পর্যন্ত যানজট তৈরি হয়। ঢাকা ও চট্টগ্রামমুখী গাড়িগুলো লিংক রোড আসতে এ যানজটের কবলে পড়ে। অপরদিকে মাতুয়াইল মেডিকেল থেকে লিংকরোড পর্যন্তও রয়েছে দীর্ঘ যানজট।

jagonews24

যানজটে আটকে থাকা ভুক্তভোগী নাজমুল হাসান মাসুদ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনি বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাসে বসেছিলেন। পরে হেঁটে মাতুয়াইল পৌঁছান।

আরেক ভুক্তভোগী লোকমান হোসেন বলেন, ‘আমি যাত্রাবাড়ী যাওয়ার জন্য সিদ্ধিরগঞ্জের সানারপাড় থেকে লেগুনায় উঠে দেড় ঘণ্টা বসাছিলাম। তবে তীব্র যানজট থাকায় আজ যাত্রাবাড়ী যেতে পারিনি।’

নারায়ণগঞ্জ ট্রাফিক বিভাগের টিআই (প্রশাসন) কামরুল ইসলাম বেগ বলেন, ঢাকার দিকে গাড়ি কম ঢুকছে। লিংক রোড এলাকায় নারায়ণগঞ্জ সড়ক বিভাগ বালু ফেলে রাস্তা সম্প্রসারণের কাজ চালাচ্ছে। এতে গাড়িগুলো ধীরগতিতে চলছে। ফলে যানজটের সৃষ্টি হয়েছে।

এস কে শাওন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]