প্রথম স্বামী ছেড়ে স্ত্রীর অধিকার পেতে দ্বিতীয় স্বামীর বাড়িতে অনশন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৭ এএম, ১৮ এপ্রিল ২০২১

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় স্ত্রীর অধিকার পেতে রবিউল ইসলাম লাভলু (২৬) নামে এক যুবকের বাড়িতে অনশনে বসেছেন তরুণী (২৪)। তবে ওই তরুণীর উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়েছেন রবিউল।

শনিবার (১৭ এপ্রিল) ফতুল্লার দাপা নুর মসজিদের কাছে রবিউল ইসলাম লাভলুর বাড়িতে দুপুর থেকে রাত পর্যন্ত অবস্থান নেন ওই তরুণী।

সংবাদ পেয়ে ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মেয়েকে বুঝিয়ে তার বাবার বাসায় যাওয়ার অনুরোধ করে ব্যর্থ হয়ে চলে যায়।

ওই তরুণী জানান, প্রেমের সম্পর্কের কারণে তার প্রথম স্বামীকে ডিভোর্স দিয়ে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ফতুল্লার দাপা নুর মসজিদ এলাকার আব্দুল খায়েরের ছেলে রবিউল আলম লাভলুর সাথে ইসলামীক শরিয়ত মোতাবেক কাজীর মাধ্যমে বিয়ে করেন। বিয়ের পর তারা ফতুল্লার ভুইঘর এলাকায় ভাড়ায় বেশ কিছুদিন বসবাস করেন।

বিয়ের চার মাস পর রবিউল তাকে না বলে ভাড়াবাসায় তাকে ফেলে রেখে চলে আসেন। পরবর্তীতে তিনি রবিউলের বাসায় এলে বাড়ির লোকজন তার সাথে খারাপ ব্যবহার করে তাকে তাড়িয়ে দেন। এনিয়ে গত দুই বছরে থানা পুলিশ, সামাজিক বিচার-সালিশ হলেও তারা তাকে বাসায় তুলছে না।

এক পর্যায়ে তিনি স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। পরে তাকে স্ত্রী হিসেবে মেনে নেয়ার আশ্বাস দিলে তিনি তার স্বামী ও শ্বশুরকে জামিনে বের করে আনেন। কারাগার থেকে বেরিয়ে এসে তারা তাকে মেনে নেয়া তো দূরের কথা উল্টো মিথ্যে মামলা দিয়ে ফাঁসানোর হুমকি প্রদান করেন।

আর তাই কোনো উপায়ন্তর না পেয়ে স্ত্রীর অধিকার আদায়ে স্বামীর বাড়িতে অবস্থান করছেন এবং তা মিমাংসা না হওয়া পর্যন্ত এখানেই অবস্থান করবেন বলে তিনি জানান।

শাহাদাত হোসেন/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]