ককটেল হামলা, পাল্টাপাল্টি কর্মসূচিতে কোম্পানীগঞ্জে উত্তেজনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২০ এপ্রিল ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলা আওয়ামী লীগ সমর্থিত এক ইউপি সদস্য ও এক ছাত্রলীগ নেতার বাড়িতে ককটেল হামলার অভিযোগ উঠেছে। এদিকে একইস্থানে পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় উত্তেজনার সৃষ্টি হয়েছে এলাকায়।

সোমবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১০টায় মেয়র কাদের মির্জার অনুসারীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেন চরকাঁকড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মো. জামাল হোসেন।

তিনি বলেন, একই সময় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাগর ও এক সাংবাদিকের ঘরেও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দু’জনকে আহত করার প্রতিবাদে ডাকা কর্মসূচিস্থলে কাদের মির্জার অনুসারীরাও কর্মসূচির ডাক দেয়ায় উত্তেজনার সৃষ্টি হয়েছে এলাকায়।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ১০টায় চরকাঁকড়া ইউনিয়নের নতুন বাজার এলাকায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার ডাক দিয়েছে চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আরিফ।

তিনি বলেন, কাদের মির্জার অনুসারীদের হামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী এবং শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক নুরুজ্জামান স্বপন আহত হওয়ার প্রতিবাদে এ কর্মসূচি ডাকা হয়েছে।

অপরদিকে কাদের মির্জা সমর্থিত ইউনিয়ন আওয়ামী লীগের কথিত সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন বাদল বলেন, কাদের মির্জার সমর্থক শ্রমিক লীগ নেতা মিজানের ওপর হামলার প্রতিবাদে সমাবেশের ঘোষণা দেয়া হয়েছে।

দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি এবং ফেসবুকে উসকানিমূলক বক্তব্যে এলাকায় ঘোলাটে পরিস্থিতির তৈরি হয়েছে। সমগ্র এলাকায় থেমে থেমে ককটেল বিস্ফোরণের আওয়াজ শোনা যাচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জাগো নিউজকে বলেন, কোম্পানীগঞ্জ থানার পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এ পরিস্থিতিতে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]