মাছের সঙ্গে শত্রুতা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২১ এপ্রিল ২০২১

পটুয়াখালীর দুমকিতে একটি বায়োফ্লকে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধলক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন এর মালিক।

মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের আলগী গ্রামে একটি জাতীয় পত্রিকার স্থানীয় প্রতিনিধি মো. সাইফুল ইসলামের নিজ বাড়িতে বায়োফ্লকে বিষ প্রয়োগের ঘটনাটি ঘটে।

বায়োফ্লোকের মালিক মো. সাইফুল ইসলাম জানান, ছয় মাস আগে মাটির ওপরে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের প্রজেক্ট শুরু করেন তিনি। দুটি ট্যাংকে প্রায় ১০ হাজার তেলাপিয়া মাছ চাষ করেন। এরমধ্যে একটি ট্যাংকের মাছ বিক্রির উপযোগী হয়েছে। মঙ্গলবার রাতের আঁধারে বিক্রির উপযোগী ওই একটি ট্যাংকে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। এতে কিছু সময়ের মধ্যে মাছ মরে পানিতে ভেসে ওঠে।

তিনি আরও বলেন, শত্রুতাবশত আমাকে ক্ষতিগ্রস্ত করার জন্য একটি মহল এসব করেছে।

এ বিষয়ে দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।