এক বোটায় ৭ লাউ!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১০:১২ পিএম, ০৯ মে ২০২১

যশোরের অভয়নগরে এক সাংবাদিকদের বাড়ির লাউ গাছের এক বোটায় সাতটি লাউ ধরেছে। স্থানীয় সাংবাদিক কামরুল হাসান উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামের তরফদার পাড়ার বাসিন্দা। এছাড়া তিনি নওয়াপাড়া প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক।

জানা যায়, কামরুল হাসানের বাড়ির আঙিনায় বেশ কয়েকটি লাউ গাছ রয়েছে। গাছগুলোতে ছোট-বড় অনেক লাউ ধরেছে। এর মধ্যে একটি গাছের একটি বোটায় সাতটি লাউ দেখা যায়। ছয়টি লাউ প্রায় একই সাইজের হলেও একটি লাউ আকারে বড় হয়েছে। খবর পেয়ে আশপাশের অনেকে লাউ দেখতে আসছেন।

Jessore-1.jpg

সাংবাদিক কামরুল হাসান বলেন, বাজার থেকে কেনা লাউ গাছের বীজ বাড়ির আঙিনায় রোপন করি। বীজ থেকে বেশ কয়েকটি গাছও জন্ম নেয়। এরপর প্রায় প্রতিটি গাছে ফুল আসে এবং ফল ধরতে শুরু করে। তবে একটি গাছে ঘটে ব্যতিক্রম। সেই গাছের একটি বোটায় ১১টি লাউ ধরে। চারটি লাউ শুরুতে নষ্ট হয়ে ঝরে যায়। বর্তমানে সাতটি লাউ রয়েছে। লাউ এবং গাছ দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ প্রতিদিন বাড়িতে আসছেন।

অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী মুঠোফোনে বলেন, এক বোটায় সাতটি লাউ সচরাচর মেলে না। এটি একটি ব্যতিক্রমী ঘটনা।

মিলন রহমান/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]