পদ্মায় এবার চালকসহ ১৮ ট্রলার আটক, জরিমানা ১৬ হাজার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৩:৩১ এএম, ১০ মে ২০২১

মুন্সিগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী পারাপারের সময় এবার চালকসহ ১৮টি ট্রলার আটক করেছে মাওয়া নৌ-পুলিশ। রোববার দিনব্যাপী নদীর শিমুলিয়া ফেরিঘাট, লৌহজং চ্যানেল, মাওয়া মৎস্য আড়ৎ এলাকায় অভিযান চালিয়ে চালকসহ এসব ট্রলার আটক করা হয়।

এ ঘটনায় আটকদের মধ্যে ১৬ জন ট্রলার চালককে একই দিন বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুইজন চালক অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।

মাওয়া নৌপুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জাগো নিউজকে জানান, নিষেধাজ্ঞা থাকলেও যাত্রীদের নিয়ে ট্রলারগুলো পদ্মা পার হওয়ার চেষ্টা করে। এ সময় অভিযান চালিয়ে ট্রলার চালকসহ আটক করা হয়।

পরবর্তীতে বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৬ জনকে জনপ্রতি ১৬ হাজার টাকা ও ২ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। ট্রলারগুলোকে লকডাউন শেষ না হওয়া পর্যন্ত নৌপুলিশ হেফাজতে রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রসঙ্গ, করোনা বিস্তার রোধে লকডাউনের নির্দেশনা অনুযায়ী পদ্মার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট সহ নদীতে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলা নিষেধাজ্ঞা চলছে।

আরাফাত রায়হান সাকিব/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]