ঘাটে বেদেদের উৎপাতে অতিষ্ঠ ঘরেফেরা যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০২:২৪ পিএম, ১১ মে ২০২১

শিমুলিয়া থেকে ফেরিতে গাদাগাদি করে আজও বাংলাবাজার ঘাটে আসছেন ঘরমুখো যাত্রীরা। কিন্তু ফেরি থেকে নামলেই পথরোধ করে টাকা দাবি করছে বেদেরা। টাকা না দিলেই হেনস্তার স্বীকার হতে হচ্ছে অনেক যাত্রীকে।

সরেজমিন ঘুরে দেখা যায়, ফেরি থেকে নামার পর ঘরমুখো যাত্রীদের পথ রোধ করে দাঁড়াচ্ছে ঘাটে থাকা বেদের দল। বাক্সে থাকা সাপের ভয়ভীতি দেখিয়ে ২০ থেকে ১০০ টাকা দাবি করছে। যাত্রীরা টাকা দিতে না চাইলে অনেকটা ছিনিয়ে নিয়ে যায়। যাত্রীদের সঙ্গে অসদাচরণ করে। নিরুপায় হয়ে যাত্রীরা তাদের টাকা দিচ্ছেন।

jagonews24

অনেকে না দিতে চাইলে চার-পাঁচজন মিলে যাত্রীকে হেনস্তা করছে। মাঝে মাঝে ঘাট কর্তৃপক্ষ ও প্রশাসন ওই বেদে দলকে ধাওয়া করে ছত্রভঙ্গ করছে। তবে কিছুক্ষণ পর আবারও তারা ঘাটে জড়ো হয়ে যাত্রীদের অতিষ্ঠ করছে।

jagonews24

ঢাকা থেকে শরীয়তপুরগামী শাহিন মিয়া বলেন, ‘আমি ঢাকা থেকে শরীয়তপুর যাওয়ার উদ্দেশে বাংলাবাজার ঘাটে নামি। ঘাটে একদল বেদে আমার কাছে ১০টাকা দাবি করে। আমি দিতে না চাইলে চার-পাঁচজন মিলে আমাকে ঘিরে ধরে। নিরুপায় হয়ে ১০০ টাকার নোট বের করে দেই। ৯০ টাকা ফেরত দেয়ার কথা বলে ১০০টাকা নিয়ে দৌড়ে পালিয়ে যায় বেদেরা।’

jagonews24

বাংলাবাজার ঘাট ট্রাফিক ইন্সপেক্টর আশিকুর রহমান জানান, কোনো যাত্রীকে হয়রানি করতে দেখলে ঘাটে মাঝে মাঝেই ওই বেদেদের ধাওয়া করা হয়। পুলিশ ধাওয়া করে একটু দূরে গেলেই আবার যাত্রীদের হয়রানি করে। তবে আমরা সার্বক্ষণিক চেষ্টা করছি যাতে যাত্রীরা বেদেদের কাছে হয়রানি না হয়।

এ কে এম নাসিরুল হক/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]