কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত যাত্রীদের পাশে পৌর মেয়র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৩:২৫ এএম, ১৫ মে ২০২১

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তবে বেনাপোল দিয়ে ভারত ফেরত অনেক যাত্রী দেশে ফিরে আর্থিক সংকটে ভুগছে। হোটেল ভাড়া, খাবার বিলসহ আনুষঙ্গিক খরচ মেটাতে হিমশিম খাচ্ছে।

এ অবস্থায় মানবতার সেবায় এবং ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এগিয়ে এসেছেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

তিনি খাবার নিয়ে ছুটে গেছেন বেনাপোলের ১৩টি হোটেলে থাকা ৪৫০ জন ভারত ফেরত যাত্রীদের কাছে। এছাড়াও তাদের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের হাতেও তুলে দেন খাবার।

শুক্রবার বেলা সাড়ে ১১টার সময় যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন সেই সব হোটেলে যান। সেখানে কোয়ারেন্টাইনে থাকাদের তিনি সরকারি সিদ্ধান্তের কথা মেনে চলার জন্য বলেন।

পৌর মেয়র বলেন, বেনাপোল শহরে দেশের বিভিন্ন জেলার মানুষ কোয়ারেন্টাইনে আটকা পড়েছে। এই শহরের একজন মেয়র হিসেবে তাদের দেখভালের দায়িত্ব রয়েছে। যারা এখানে রয়েছেন তাদের প্রত্যেকের পরিবার রয়েছে। কিন্তু করোনার কাছে আমাদের মত তারাও অসহায়। তারা পারছে না পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আমরাও তাদের পরিবারের একজন সদস্য হতে চাই।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল থেকে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ভারত ফেরত যাত্রীদের হোটেলে বা হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী বেনাপোলে বর্তমান ১৩টি হোটেলে অবস্থান করছেন প্রায় ৪৫০ জন যাত্রী। যাদের ইতিমধ্যে ১৪ দিন হয়েছে তারা বাড়ি চলে গেছেন।

মো. জামাল হোসেন/জেডএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]