পাচার হওয়া ২ নারীকে ফেরত দিল ভারত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ১২:১৫ এএম, ২১ জুলাই ২০২১
ফাইল ছবি

পাচার হওয়া দুই নারীকে বেনাপোল দিয়ে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন- বিল্লাল হোসেনের মেয়ে মৌসুমি খাতুন (২৪) ও শহিদ বিশ্বাসের মেয়ে মরিয়ম খাতুন (২৫)। এদের বাড়ি সিরাজগঞ্জ ও যশোর জেলায়।

যশোরের বেসরকারি সংস্থা (এনজিও) জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তা শাওলী সুলতানা জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে অবৈধপথে তারা দালালের মাধ্যমে ভারতের মুম্বাইতে যায়। পরে পাচারকারী তাদের ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে দেয়। এরপর পুলিশ তাদের আটক করে।

পরবর্তীকালে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। একপর্যায়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি চালাচালির মাধ্যমে আজ মঙ্গলবার তাদের ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত পাঠানো হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও’র হেফাজতে দেয়া হয়েছে। তারা বেনাপোলের একটি হোটেলে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রেখেছে।

কোয়ারেন্টাইন শেষে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান এনজিও কর্মকর্তা শাওলী সুলতানা।

মো. জামাল হোসেন/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]