নওগাঁয় ছাত্রলীগের পাঁচ নেতা বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২৯ জুলাই ২০২১

সংগঠনের নীতি ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে নওগাঁয় ছাত্রলীগের পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তাকে আগামী সাত কার্যদিবসের মধ্যে উপযুক্ত কারণসহ কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সেলে এ বিষয়ে লিখিত দেয়ার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত পাঁচ ছাত্রলীগ নেতা হলেন- নওগাঁ জেলা ছাত্রলীগের সহসভাপতি শীতল খান, নওগাঁ সদর উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রহমান আরমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হুজাইফা তানভির, উপ-প্রচার সম্পাদক আব্দুল সিফাত সাদিক এবং পরিবেশ বিষয়ক সম্পাদক ফজল রাব্বি।

জানা গেছে, নওগাঁ পৌর ছাত্রলীগের কর্মী শাহাদৎ হোসেন তুষার গত ২৯ জুন রাত ৯টা ৪৫ মিনিটে শহরের মুক্তির মোড় এলাকায় অপেক্ষা করছিলেন। এসময় ছাত্রলীগ নেতা মাসুদ রহমান আরমান, হুজাইফা তানভির, আব্দুল সিফাত সাদিক, ফজল রাব্বি, আমানুজ্জামান সিউল (২৭), তারেক মাহমুদ (৩০) এবং আনাস আহম্মেদসহ ১০/১৫ জন লাঠিসোঠা ও ছুরি নিয়ে তার ওপর হামলা করেন। ধারালো অস্ত্র দিয়ে মাথা ও ডান বাহুতে আঘাত করে গুরুতর আহতাবস্থায় ফেলে রেখে চলে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

ঘটনায় পরদিন শাহাদৎ হোসেন তুষারের মা ইসমত আরা বাদী হয়ে সাত জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বাদী দাবি করেছেন, নওগাঁ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের হুকুমেই উল্লিখিত আসামিরা তুষারের ওপর হামলা করেন।

এ ব্যাপারে জানতে আমানুজ্জামান সিউলের মুঠোফোনে একাধিকবার কল করা হলে ওতিনি ফোন রিসিভ করেননি।

এদিকে, গত ২৮ মে নওগাঁ শহরের মুক্তির মোড়ে ‘ইডেন থাই অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্ট’-এর নৈশ্যপ্রহরী আতাউর রহমান (৫০) হত্যার ঘটনার সঙ্গে জড়িত জেলা ছাত্রলীগের সহসভাপতি শীতল খান। এ ঘটনায় তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে গ্রেফতার হয়ে এখন কারাগারে রয়েছেন

এসব বিষয়ে জানতে চাইলে নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহম্মেদ রেজভী বলেন, ‘বহিষ্কৃত পাঁচ জনের মধ্যে চারজন ছাত্রলীগের সদস্য শাহাদৎ হোসেন তুষারের ওপর হামলা চালিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে। এছাড়া জেলা ছাত্রলীগের সহসভাপতি শীতল খান রেস্টুরেন্টের নৈশপ্রহরী খুনের ঘটনার মামলার আসামি হওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে।’

তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে গত ৩ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর একটি অভিযোগ করা হয়েছিল। অভিযোগের পরিপ্রেক্ষিতে অপরাধীদের ছাত্রলীগ দলে কোনো প্রশয় দেবে না মর্মে কেন্দ্রীয় নেতারা তাদের বহিষ্কার করেছে।’

আব্বাস আলী/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]