দিনাজপুরে প্রতারণা মামলায় জামায়াতের সাবেক নেতা কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

প্রতারণা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর জামায়াতের সাবেক নেতা জহুরুল হক মাওলানাকে (৬২) গ্রেফতার করেছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ।

বুধবার (২২ সেপ্টেম্বর) দিনগত রাতে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা গ্রামে এক আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসানের নেতৃত্বে উপ-পরিদর্শক খুরশীদ আলম ও ফারুকুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

গ্রেফতার জহুরুল হক ঘোড়াঘাট পৌর এলাকার লালমাটি গ্রামের মৃত ফজল হকের ছেলে। তিনি ঘোড়াঘাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ছিলেন।

পুলিশ জানায়, গ্রেফতার জহুরুল হকের বিরুদ্ধে ঢাকা, বগুড়া, জয়পুরহাট, চট্টগ্রাম ও দিনাজপুরে পৃথক ৯টি মামলা বিচারাধীন। এর মধ্যে দুটি মামলায় তাকে এক বছর এবং আরেকটি মামলায় ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এসব মামলার বেশিরভাগই অর্থ লেনদেন ও জালিয়াতি সংক্রান্ত।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, গ্রেফতার আসামি পাঁচ বছর ধরে পলাতক ছিলেন। এর আগে অনেকবার চেষ্টা করেও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অবশেষে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

এমদাদুল হক মিলন/ এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]