দৌলতদিয়ায় ৫ কিলোমিটার যানজট, ভোগান্তি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৭ অক্টোবর ২০২১

রাজবাড়ীর দৌলতদিয়া এলাকায় প্রায় পাঁচ কিলোমিটার যানজট তৈরি হয়েছে। দৌলতদিয়ার ঢাকা-খুলনা মহাসড়কের তিন কিলোমিটার সড়কে যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাক এবং ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের প্রায় দুই কিলোমিটার এলাকায় সিরিয়ালে আটকে রয়েছে পণ্যবাহী ট্রাক।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে এ চিত্র দেখা গেছে। পচনশীল পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হলেও চরম ভোগান্তিতে পড়েছেন অপচনশীল পণ্যবাহী ট্রাকের চালকরা।

সিলেটগামী ট্রাকচালক রানা জাগো নিউজকে বলেন, তিনি বুধবার (৬ অক্টোবর) মধ্যরাতে দৌলতদিয়া প্রান্তে এলেও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ফেরির নাগাল পাননি। এখন যে জায়গায় আছেন, সেখান থেকে ঘাট প্রায় এক কিলোমিটার দূরে।

jagonews24

কুষ্টিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা বাসচালক মনির হোসেন বলেন, তাদের প্রায় প্রতিদিনই দৌলতদিয়া প্রান্তে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। অনেক সময় তীব্র গরমে অতিষ্ঠ হয়ে যাত্রীরা নেমে পড়েন।

গোয়ালন্দ মোড়ের সড়কে আটকে থাকা ট্রাকচালক বকুল জাগো নিউজকে বলেন, তিনি ঝিনাইদহ থেকে মালামাল লোড করে ঢাকায় যাচ্ছেন। সকালে দৌলতদিয়া ঘাট থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে সিরিয়ালে আটকা পড়েছেন। এখন একদিনের আগে ফেরি পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

jagonews24

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, এ রুটে বর্তমানে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। শিমুলিয়া-বাংলাবাজার রুট ও দক্ষিণাঞ্চলের অতিরিক্ত যানবাহনের চাপে বতর্মানে কিছু সিরিয়াল তৈরি হচ্ছে।

রুবেলুর রহমান/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]