ফেনীতে নাগরিক সেবায় অ্যাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৮ অক্টোবর ২০২১

ফেনী শহরে যানজট নিরসন ও যাত্রীদের ভোগান্তি কমাতে চালু করা হয়েছে পৌর সিএনজিসেবা। পৌর এলাকার বিভিন্ন রুটে চলাচল করবে লাল ও হলুদ রঙের এসব সিএনজি। ভাড়া নিয়ে যাত্রী ও চালকের বাগবিতণ্ডা এড়াতে ভাড়া নির্ধারণ করে তা তালিকা আকারে লাগানো হয়েছে প্রত্যেকটি সিএনজির পেছনের অংশে।

যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রত্যেকটি সিএনজি ও চালকের তথ্য সংরক্ষিত থাকবে পৌরসভা কর্তৃপক্ষের কাছে। চালকদের দেওয়া হবে পৌরসভার লোগো ও সিরিয়াল নম্বর সংবলিত শার্ট, যা যাত্রী পরিবহনের সময় পরিধান বাধ্যতামূলক করা হবে।

jagonews24

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

jagonews24

সিএনজিসেবার পাশাপাশি ফেনী পৌরসভার সেবা কার্যক্রম আধুনিকায়ন করতে চালু করা হয়েছে ‘মেয়র ফেনী পৌরসভা’ নামে একটি অ্যাপ। অ্যাপটির মাধ্যমে নগরবাসী ঘরে বসে জন্ম, মৃত্যু, নাগরিক, ওয়ারিশ সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সনদের আবেদন ও সেবা গ্রহণ করতে পারবেন। জানতে পারবেন মেয়রের দৈনন্দিন কার্যক্রম ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের তথ্য।

অ্যাপের মাধ্যমে সরাসরি পৌরসভা কর্তৃপক্ষকে নিজেদের অভিযোগ ও পরামর্শ জানানো যাবে। এমনকি জরুরিসেবা গ্রহণের ক্ষেত্রে যোগাযোগ করা যাবে স্থানীয় থানা, হাসপাতাল, ফায়ার সার্ভিস, ব্যাংক, ফার্মেসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে।

jagonews24

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি নিজাম উদ্দিন হাজারী পুরো কার্যক্রমের জন্য পৌর মেয়রকে ধন্যবাদ জানান। পৌর সিএনজিসেবা কার্যক্রম শহরের যানজট নিরসন ও নগরবাসীর ভোগান্তি কমাতে সহায়ক হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নুর উল্লাহ কায়সার/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]