মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার মাদারীপুরে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৫ নভেম্বর ২০২১
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. বাবুল আকতার।

মামলার বিবরণে জানা যায়, মেয়র মো. জাহাঙ্গীর আলম সেপ্টেম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেন। গোপনে ধারণ করা মেয়রের দেওয়া ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে সব শ্রেণি-পেশার মানুষ বিক্ষুব্ধ হন এবং দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এ ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে দুপুরে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেন মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বাবুল আকতার। আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

মামলার বাদী অ্যাডভোকেট বাবুল আকতার বলেন, বিচারক শহিদুল ইসলাম মামলাটি আমলে নেন। তিনি পরবর্তীতে আদেশ দেবেন বলে রেখে দেন।

এর আগে ২৩ নভেম্বর দুপুরে রাজবাড়ী ১ নম্বর আমলি আদালতে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে একটি মামলা করেন মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার।

এ কে এম নাসিরুল হক/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]