তদবির ছাড়াই পুলিশে চাকরি পেলেন টাঙ্গাইলের ৭৫ ছেলে-মেয়ে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২৭ নভেম্বর ২০২১

টাঙ্গাইলে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে আবেদন করেন ৩ হাজার জন প্রার্থী। এর মধ্যে ঘুস-তদবির ছাড়াই বিভিন্ন ধাপের পরীক্ষায় উত্তীর্ণ ৭৫ জন ছেলে-মেয়ের চাকরি হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে সব পরীক্ষা শেষে উত্তীর্ণদের তালিকা প্রকাশ করে জেলা পুলিশ। এ সময় লাইন্স মাঠে আবেগঘন পরিবেশ তৈরি হয়।

পুলিশের চাকরি পাওয়া গোপালপুর উপজেলার নান্দুটিয়ান গ্রামের কৃষক শফি ইসলামের মেয়ে তানিয়া ইসলাম বলেন, আমি মাত্র ১৩০ টাকায় চাকরি পাবো কখনো কল্পনাও করিনি। চাকরি হওয়ায় আমার পরিবারের অনেক উপকার হয়েছে। এখন আমি পরিবারের পাশে দাঁড়াতে পারবো। বাবাকে আর কষ্ট করতে হবে না।

ভুয়াপুর উপজেলার মাটিকাটা গ্রামের আব্দুল বাছেদের ছেলে সিরাজুল ইসলাম বলেন, আমার বাবা ক্ষুদ্র ব্যবসায়ী। আমি চাকরি পেয়ে অনেক আনন্দিত।

এ বিষয়ে টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার বলেন, কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ রাখতে সব প্রস্তুতি নিয়েছি এবং সততার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। আইজিপির উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২১ এর টাঙ্গাইল জেলার প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছেন তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন।

আরিফ উর রহমান টগর/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]