নৌকায় জাল ভোট, দুই স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৮ নভেম্বর ২০২১

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নে ব্যালট উধাও ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকায় জাল ভোট দেওয়ার অভিযোগ করেছেন দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। একই সঙ্গে তারা ভোট বর্জনেরও ঘোষণা দেন।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে মোটরসাইকেল প্রতীকের মাসুদুর রহমান বালা ও আনারস প্রতীকের আইয়ুব আলী এ ঘোষণা দেন।

স্বতন্ত্র প্রার্থী মাসুদুর রহমান বালা বলেন, সকালে সহদেবপুর ইউনিয়নের আকুয়া ভোটকেন্দ্রে গিয়ে আমার মোটরসাইকেল প্রতীকের কোন ব্যালট দেখতে পাইনি। এছাড়া কেন্দ্রের প্রত্যেক কক্ষ থেকে এজেন্ট বের করে দিয়ে নৌকায় জাল ভোট দেয়া হয়েছে। এ নিয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদের জানালেও কোনো ব্যবস্থা নেননি। বাধ্য হয়ে ভোট বর্জন করতে হয়েছে।

একই অভিযোগে ভোট বর্জন করেছেন আনারস প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী আইয়ুব আলীও। তিনি বলেন, নৌকা প্রতীকে জোর করে ভোট দেওয়া হচ্ছিল। বাধা দেওয়ার কর্মীদের ওপর হামলা করেছেন নৌকার সমর্থকরা। এ জন্য ভোট বর্জন করছি।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম জাগো নিউজকে বলেন, সহবতপুর ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকের ব্যালট কেন্দ্রে পাওয়া যায়নি বলে জেনেছি। তবে কেন ব্যালট পেপার ছিল না সেটা নির্বাচন কর্মকর্তার সঙ্গে জেনে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে।

আরিফুর রহমান টগর/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]