এসএসসির সিলেবাস কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে সড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস ৭০ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় জাতীয় স্মৃতিসৌধের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে পুলিশের আশ্বাসে প্রায় একঘণ্টা পর সড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ কর্মসূচিতে সাভারের আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজ, টাঙ্গাইল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আমিন ক্যাডেট একাডেমি, এম এ সালাম ইন্টারন্যাশনাল স্কুল, মাতাব্বর মুজিব স্কুলের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী অংশ নেন।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারির কারণে এসএসসি-২০২২ ব্যাচের শিক্ষার্থীরা তেমন পড়াশোনার সুযোগ পাননি। এরইমধ্যে তাদের সিলেবাসে ৩০ শতাংশ কমানো হয়েছে। কিন্তু এই সময়ের মধ্যে এই সিলেবাস শেষ করা অসম্ভব। এই অবস্থায় সিলেবাসের ৭০ শতাংশ কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে জানান তারা।

বিক্ষোভ চলাকালে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশ বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা ও সাভার হাইওয়ে পুলিশ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় একঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]