স্বাবলম্বী হতে ৩১ ভিক্ষুককে দেওয়া হলো গরু উপহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

লক্ষ্মীপুরে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ৩১ জন ভিক্ষুককে গরু উপহার দিয়েছে সমাজ সেবা অধিদপ্তর। এর মধ্যে মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে পৌর শহরের শিশু পরিবার প্রাঙ্গণে ১০ জন ভিক্ষুককে গরু দেওয়া হয়। এর আগে রামগতিতে ১০ জন ও কমলনগরে ১১ জনকে দেওয়া গরু দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে আড়াই হাজার টাকা করে দেওয়া হয়।

গরু বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ। আরও উপস্থিত ছিলেন- জেলা সমাজ সেবা উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী ও শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক আবদুল আজিজ মাহবুব প্রমুখ।

jagonews24

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, সরকারের দেওয়া গরু পালন করে নিজেরা স্বাবলম্বী হবেন। অন্যের কাছে ভিক্ষা চাইবেন না। নিজের ভাগ্য পরিবর্তনে পরিশ্রমী হতে হবে। গবাদি পশু পালন করে দারিদ্র বিমোচন হবে প্রত্যাশা করছি। অন্যের ওপর নির্ভরশীল না হয়ে নিজেরাই কিছু করেন৷

পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় লক্ষ্মীপুরের বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের মধ্যে গবাধি পশু ও অনুদান দিচ্ছে জেলা সমাজসেবা অধিদপ্তরে। এতে গবাধি পশু পালন করে তারা দরিদ্রতা দূর করে ভিক্ষাবৃত্তি ছেড়ে দেবে।

কাজল কায়েস/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]