তোরণে ঢাকা পড়েছে ভাঙ্গা-কাঁঠালবাড়িয়া সড়ক

এন কে বি নয়ন এন কে বি নয়ন কাঁঠালবাড়িয়া থেকে
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৪ জুন ২০২২

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গা গোল চত্বর থেকে কাঁঠালবাড়িয়া পর্যন্ত নির্মাণ করা হয়েছে শত শত তোরণ। রাস্তার দুই পাশ ও মাঝ দিয়ে ছেয়ে গেছে হাজারও রঙিন বিলবোর্ডে। স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এসব তোরণ ও বিলবোর্ড স্থাপন করেন।

সরেজমিনে দেখা যায়, প্রায় ৩০-৩৫ কিলোমিটার মহাসড়কজুড়ে শুধু তোরণ আর বিলবোর্ড। রঙিন তোরণ আর বিলবোর্ডে দৃষ্টি নন্দন হয়ে উঠেছে।

jagonews24

তোরণ নির্মাণের কারিগর আক্কাস আলী জাগো নিউজকে বলেন, প্রায় ১৫ দিন ধরে এসব তোরণ ও বিলবোর্ডের কাজ করছি। একেকটি বিলবোর্ডে আকার ভেদে ৪০-৬০ হাজার টাকা খরচ হচ্ছে। শুক্রবার রাতভর কাজ করবো। গড়ে এ সড়কে প্রায় পাঁচ শতাধিক তোরণ ও কয়েক হাজার বিলবোর্ড নির্মাণ করা হয়েছে।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর সড়ক পথ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ৬টা থেকে যানচলাচল শুরু হবে।

jagonews24

এর আগে ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। ২০১৪ সালের নভেম্বরে নির্মাণকাজ শুরু হয়। দুই স্তরবিশিষ্ট স্টিল ও কংক্রিট নির্মিত ট্রাসের এ সেতুর ওপরের স্তরে চারলেনের সড়ক পথ এবং নিচের স্তরে রেলপথ রয়েছে।

এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।