ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত করতে রেলওয়েকে ডিসির চিঠি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:০২ পিএম, ০৩ জুলাই ২০২২
ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম

যাত্রীদের ওঠার সুবিধার্থে ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত করতে রেলওয়ের মহাপরিচালককে চিঠি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

এ-সংক্রান্ত চিঠি রোববার (৩ জুলাই) সন্ধ্যায় সাংবাদিকদের কাছে সরবরাহ করে জেলা প্রশাসন। চিঠিতে মঙ্গলবারের (২৮ জুন) সই আছে।

জেলা প্রশাসক তার চিঠিতে উল্লেখ করেছেন, ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে যাত্রাবিরতিকারী ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত না থাকায় স্বল্প সময়ের যাত্রাবিরতিতে ট্রেনে উঠতে যাত্রীরা ভোগান্তির শিকার হন। যে কোনো বগির ভেতর দিয়ে গিয়ে নিজ নিজ আসন বের করা সময়সাপেক্ষ ও কষ্টসাধ্য। যাত্রীদের হয়রানি লাঘবে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রেলওয়ের মহাপরিচালকে অনুরোধ করেন জেলা প্রশাসক।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম জাগো নিউজকে বলেন, ‌‘জেলা কমিটির সমন্বয় সভায় নবীনগর উপজেলা চেয়ারম্যান ট্রেনের স্টেশনের যাত্রাবিরতিতে বগি খোঁজার সমস্যাটি তুলে ধরেন। আমি নিজেও ট্রেনে উঠতে গিয়ে বিষয়টি লক্ষ্য করেছি। ট্রেনে স্বল্প সময়ের জন্য যাত্রাবিরতি দেয় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে। এ সময় বগিতে অনেক সময় বর্ণমালা ঝুলানো বা লেখা থাকে না। এতে যাত্রীদের বগি খুঁজতে সমস্যা পড়তে হয়। এরই পরিপ্রেক্ষিতে রেলের ডিজি বরাবর চিঠি দিয়েছি। আশা করছি বিষয়টি উনারা গুরুত্ব সহকারে দেখবেন।’

বিভিন্ন ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত থাকে না। কখনো কখনো চক দিয়ে লেখা থাকলেও তা মুছে যায়। এছাড়া বর্ণমালার সিরিয়াল না থাকায় দুর্ভোগ পোহান যাত্রীরা।

আবুল হাসনাত মো. রাফি/এসআর

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]