খামারে ‘দুর্বৃত্তের’ আগুন, পুড়ে ছাই হলো ১৮ ভেড়া

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একটি খামারে আগুনে লেগে ১৮টি ভেড়া পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি খামারমালিক মো. জামশেদের।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বিচ্ছিন্ন গ্রাম চরবালুয়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ৮টার দিকে জামশেদের খামারে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। পরে মসজিদের মাইকে ঘোষণা করলে আশপাশের লোকজন এগিয়ে আসেন। কিন্তু আগুনের ভয়াবহতা থাকায় নিয়ন্ত্রণের আগেই খামারে থাকা ১৮টি ভেড়া পুড়ে মারা যায়।

jagonews24

ক্ষতিগ্রস্ত খামারি জামশেদ উদ্দিন জানান, সন্ধ্যায় ভেড়াগুলোকে খামারে রেখে তিনি স্থানীয় বাজারে যান। আগুন দেখে স্থানীয় লোকজন তাকে খবর দিলে দ্রুত খামারে যান। কিন্তু আগুনের তীব্রতা ছিল ভয়াবহ। এজন্য আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগে যায়। ততক্ষণে খামারে থাকা ভেড়াগুলো পুড়ে মারা যায়। আগুনে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি অভিযোগ করে বলেন, ‘স্থানীয় আবদুল হামিদ মেস্ত্রী নামের এক ব্যক্তির সঙ্গে আমাদের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। আমার ধারণা, এর জের ধরে খামারে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।’

অভিযোগের বিষয়ে জানতে আবদুল হামিদ মেস্ত্রীর সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

jagonews24

চরবালুয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রমজান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জাগো নিউজকে বলেন, নাশকতার কোনো তথ্য পাওয়া যায়নি। তবে সম্পত্তির বিরোধ ছিল বলে জানতে পেরেছি। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।