মির্জাপুরে ৯ ইটভাটা মালিকের এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ৩০ নভেম্বর ২০২২

টাঙ্গাইলের মির্জাপুরে ৯ ইটভাটায় অভিযান চালিয়ে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩০ নভেম্বর) পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, উপজেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় প্রভাবশালীরা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই ইটভাটা প্রস্তুত করে। এমন খবরে অভিযান চালিয়ে মেসার্স নিউ সান ২০ লাখ টাকা, মেসার্স জে এম বি ২০ লাখ টাকা, মেসার্স এইচ বি এম ২০ লাখ টাকা, মেসার্স নিউ এম বি এম ২০ লাখ টাকা, মেসার্স নিউ দেওয়ান ২০ লাখ টাকা, মেসার্স এম আর বি ৫ লাখ টাকা, মেসার্স হাজী আনছার আলী ৫ লাখ টাকা, মেসার্স জে এস বি ৫ লাখ টাকা ও মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ ইটভাটা মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক তুহিন আলম, পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর, বিপুল সংখ্যক পুলিশ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা উপস্থিত ছিলেন।



পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল জানান, ৯ অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ভাটার কিলন ভাঙচুর ও কাঁচা ইট নষ্ট করা হয়।

এস এম এরশাদ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।