টেকনাফে পর্যটকবাহী নোঙর করা জাহাজে আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:৩৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া ঘাটে নোঙর করা সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে আগুন লাগার ঘটনা ঘটেছে।

রোববার (৪ ডিসেম্বর) বেলা ১০টার দিকে উপজেলার দমদমিয়া এলাকায় কেয়ারির লিজ নেওয়া নিজস্ব ঘাটে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

আগুনে জাহাজের ডেকোরেশনসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী পুড়ে গেছে। এতে প্রায় ৩০-৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

jagonews24

শ্রমিকদের বরাত দিয়ে জাহাজের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সকালে কেয়ারির নিজস্ব ঘাটে নোঙর করা পর্যটকবাহী জাহাজে হঠাৎ আগুন লাগে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে জাহাজের ওপরের অংশ পার্ল লাউঞ্জ পুরোটাই পুড়ে গেছে।

তিনি জানান, কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন নামে দুটি পর্যটকবাহী জাহাজ নিজস্ব ঘাট দিয়ে টেকনাফ-সেন্টমার্টিন রুটে যাতায়াত করতো। কিন্তু এ বছর নাফ নদীর নাব্যতা সংকট দেখিয়ে সরকার টেকনাফ থেকে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখে। এ অবস্থায় ঘাটে দাঁড়িয়ে থাকা জাহাজে হঠাৎ আগুন লেগে ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কেউ আহত হয়নি।

টেকনাফ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার মুকুল কুমার নাথ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

সায়ীদ আলমগীর/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।