রাজবাড়ীতে কারখানায় অভিযান, ট্রাকসহ দুই টন ভেজাল সার জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

রাজবাড়ী বালিয়াকান্দির বহরপুরে একটি ভেজাল সার কারখানায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এসময় ভেজাল সার উৎপাদনের উপকরণ, একটি ট্রাক ও দুই টন সার জব্দ করা হয়।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার মালিক শরিফ শেখকে এক লাখ টাকা জরিমানা করে ১৫ দিনের কারাদণ্ড এবং জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত নকল সার কারখানার মালিক শরিফ শেখ বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের চরফরিদপুর গ্রামের দলিল উদ্দীন শেখের ছেলে।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে বহরপুর ইউনিয়নের চরফরিদপুর গ্রামে ওই নকল সার কারখানায় অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা ও উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম। এসময় থানা পুলিশের একটি টিম সহযোগিতা করে।



বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, শরিফ শেখ দীর্ঘদিন ধরে তার বাড়িতে বিভিন্ন কোম্পানির প্যাকেট ও মোড়ক ব্যবহার করে নকল সার উৎপাদন ও বাজারজাত করে আসছিলেন। এই সার ব্যবহার করে কৃষকরা ক্ষতিগ্রস্ত হওয়াসহ প্রতারিত হচ্ছিলেন।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে নকল সার কারখানায় অভিযান চালিয়ে মালিক শরিফ শেখকে আটকসহ ভেজাল সার উৎপাদন ও বাজারজাতকরণের উপকরণসহ দুই টন সার জব্দ করা হয়। এর মধ্যে একটি ট্রাক ও সার মিক্চার মেশিন রয়েছে। পরে আটক শরিফ শেখকে এক লাখ টাকা জরিমানা, ১৫ দিনের কারাদণ্ড ও অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রুবেলুর রহমান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।