নাশকতা মামলায় ভূঞাপুর বিএনপির সম্পাদক গ্রেফতার

আরিফ উর রহমান টগর আরিফ উর রহমান টগর টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২
ভূঞাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু গ্রেফতার করে পুলিশ

নাশকতা মামলায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলুকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজ রোডে অবস্থিত একটি দোকান থেকে তাকে গ্রেফতার করা হয় বলে দাবি বিএনপির নেতাকর্মীদের। তবে পুলিশ বলছে, বিএনপির ওই নেতাকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে ১ ডিসেম্বর উপজেলার শিয়ালকোল বাজার এলাকায় ককটেল বিস্ফোরণ ও গুলির ঘটনায় বিএনপির ১৬ নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ। এতে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করা হয়।

উপজেলার বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান শাহীন বলেন, ‘রোববার পুলিশের করা নাশকতা মামলায় হাইকোর্ট থেকে জামিন নেন আসামিরা। জামিনের সেই কাগজ থানায় জমা দেওয়ার জন্য সাধারণ সম্পাদক সেলু ভাইসহ আমার দোকানে বসেছিলাম। থানায় যাওয়ার আগেই পুলিশ এসে তাকে নিয়ে যায়। পরে তাকে নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হয়।

থানায় গ্রেফতারের পরই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু তার ফেসবুকে অ্যাকাউন্টে লিখেছেন, ‘আগাম জামিনের কাগজ দিতে এসে গ্রেফতার হলাম। দোয়া করবেন সকলে।’

উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা জাগো নিউজকে বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে বানচাল করতে পুলিশ গায়েবি ও মিথ্যা মামলা দিয়েছে। সে মামলায় সেলিমুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে। এর আগে আরও তিন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ বিষয়ে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, বিএনপির সাধারণ সম্পাদক থানায় কোনো জামিনের কাগজ জমা দিতে আসেননি। বিএনপির ওই নেতাকে তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। এরআগে তার বিরুদ্ধে থানায় নাশকতার মামলা ছিল। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তবে মামলায় যাদের নাম আছে তাদের অধিকাংশ হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।

আরিফ উর রহমান টগর/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।