নানা আয়োজনে চুয়াডাঙ্গা মুক্ত দিবস পালন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

১৯৭১ সালের ৭ ডিসেম্বর পাক হানাদার বাহিনীকে পরাজিত করে চুয়াডাঙ্গা শক্রমুক্ত করেন বাংলার বীর মুক্তিযোদ্ধারা। দিবসটি উপলক্ষে বুধবার (৭ ডিসেম্বর) নানা কর্মসূচি পালন করা হয়েছে।

সকাল ৭টায় বড় বাজার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে জাতীয় ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

jagonews24

এ সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের পক্ষে ডিসি আমিনুল ইসলাম খান ও পুলিশ প্রশাসনের পক্ষে এসপি আব্দুল্লাহ আল মামুন বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

jagonews24

এদিন মুক্তিযোদ্ধা ও ভারতীয় মিত্র বাহিনীর তুমুল প্রতিরোধের মুখে রক্তক্ষয়ী যুদ্ধের পর চুয়াডাঙ্গা ছেড়ে পার্শ্ববর্তী কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা অভিমুখে পালিয়ে যায় হানাদার বাহিনী। এরপর হানাদারমুক্ত হয় চুয়াডাঙ্গা। দেশ স্বাধীনের পর থেকে এই দিনটিকে স্থানীয়ভাবে মুক্ত দিবস হিসেবে পালন করা হয়।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।