ওএমএসের চাল পাচার, যুবলীগ নেতাকে অব্যাহতি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০৪ জানুয়ারি ২০২৩
উদ্ধার করা ওএমএসের চাল

ওএমএসের চাল পাচারের ঘটনায় দিনাজপুরের বিরামপুর উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামালকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে দিনাজপুরের বিরামপুর উপজেলা শাখা যুবলীগের সভাপতি মো. আবু হেনা মোস্তফা কামালকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপের কারণে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আবু হেনা বলেন, বিজ্ঞপ্তির কথা শুনেছি। তবে আমাকে এখনো লিখিতভাবে কিছু জানানো হয়নি।

২৯ ডিসেম্বর সরকার ঘোষিত ৩০ টাকা কেজি দরের ওএমএসের চাল বিতরণের শেষদিন ছিল। ওইদিন ওএমএসের চালের ডিলার উপজেলা যুবলীগের সভাপতি কামাল হোসেনের গোডাউন থেকে ভ্যানে ১৪ বস্তা চাল অন্য জায়গায় নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা উদ্ধার করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালগুলো জব্দ করেন।

স্থানীয়দের দেওয়া তথ্যমতে অন্য একটি দোকানে তল্লাশি চালিয়ে আরও চার বস্তা চাল জব্দ করা হয়। চালগুলো উপজেলা খাদ্য কর্মকর্তার হেফাজতে সরকারি গোডাউনে রাখার নির্দেশ দেন ইউএনও।

এ ঘটনায় জেলা খাদ্য কর্মকর্তা ও উপজেলা খাদ্য বিভাগ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্তের বিষয়ে ইউএনও পরিমল কুমার সরকার বলেন, ওএমএসের চাল জব্দের বিষয়ে গঠিত জেলা কমিটি তদন্ত শেষ করেছে। উপজেলা থেকে গঠিত তদন্ত কমিটি আগামী দুদিনের মধ্যে প্রতিবেদন দেবে।

মো.মাহাবুর রহমান/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।