গুলিতে বাংলাদেশি নিহত, বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্তে বিএসএফের গুলিতে আরিফুল ইসলাম (৩০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বুধবার (৮ ফেব্রুয়ারি) ভোরে শ্যামকুড় সীমান্তের ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত আরিফুল ইসলাম শ্যামকুড় পশ্চিমপাড়ার মৃত আফেজ উদ্দিনের ছেলে।

এদিকে, আরিফুলের মরদেহ ফেরত আনার বিষয়ে অনুষ্ঠিত পতাকা বৈঠক অমীমাংসিতভাবেই শেষ হয়েছে। বিএসএফ মরদেহটি ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে জানা গেছে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। এ খবরের ভিত্তিতে ভারতের পাখিউড়ায় বিকেল সাড়ে ৪টার দিকে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে বিএসএফ মরদেহ দেখাতে না পারায় নিশ্চিত হওয়া যায়নি এটা বাংলাদেশি নাবি ভারতীয় কারও দেহ।

এ বিষয়ে শ্যামকুড় ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বলেন, পতাকা বৈঠকে আমিও ছিলাম। কিন্তু বিএসএফ আমাদের মরদেহ ফেরত দেয়নি। তারা বলেছে, তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবে। তারা যদি নির্দেশ দেয় তাহলেই দেহ হস্তান্তর করা হবে।

এর আগে ইউপি চেয়ারম্যান জানিয়েছিলেন, শ্যামকুড় গ্রামের আরিফুলসহ চার থেকে পাঁচ যুবক ভারতে গরু আনতে গিয়েছিলেন। বুধবার ভোরে গরু নিয়ে ফেরার সময় ভারতের পাখিউড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা দেশটির অভ্যন্তরে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় গুলিবিদ্ধ হয়ে আরিফুল নিহত হন। এছাড়া তার সঙ্গে থাকা অন্যদের এখনো সন্ধান পাওয়া যায়নি।

আব্দুল্লাহ আল মাসুদ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।