সৌদিতে বাস দুর্ঘটনা

নিহত ওমরাহযাত্রী সবুজের বাড়িতে বুকফাটা আর্তনাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ১২:১২ পিএম, ২৯ মার্চ ২০২৩

সৌদি আরবে ওমরাহ করতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত সবুজ হোসাইনের গ্রামের বাড়িতে চলছে স্বজনদের আহাজারি। ছেলের মৃত্যুর খবর শোনার পর থেকে সবুজের বাবা-মায়ের বুকফাটা আর্তনাদ থামছেই না।

বুধবার (২৯ মার্চ) ভোরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরমোহনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ রায়পুর গ্রামের বাড়িতে গেলে সবুজের বাবা-মাসহ স্বজনদের আহাজারি করতে দেখা যায়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সবুজ দক্ষিণ রায়পুর গ্রামের মাছ ব্যবসায়ী মো. হারুনের ছেলে। তারা চার ভাইবোন। এরমধ্যে সবুজ পরিবারের দ্বিতীয় সন্তান।

সবুজের বাবা হারুন জানান, তিনি মাছ বিক্রি করে সংসার চালান। আর্থিকভাবে তেমন একটা সচ্ছল নন তারা। তিন বছর আগে বড় ছেলে সবুজকে ধারদেনা করে সৌদি আরব পাঠান। সেখানে সবুজ একটি খাবার হোটেলের শ্রমিক হিসেবে কাজ করতেন। তার পাঠানো টাকায় পরিবারে সচ্ছলতা ফিরতে শুরু করে। সবুজ সহসায় দেশে আসতে চেয়েছিলেন। কিন্তু মানুষের পাওনা টাকা পরিশোধের জন্য দেশে আসার সিদ্ধান্ত নিতে পারেননি।

হারুন আরও জানান, রোববার ওমরাহ করতে বাসের টিকিট কাটেন সবুজ। বিষয়টি তিনি বাড়িতে মা পারুল বেগমকেও জানিয়েছেন। হজের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার আগেও মোবাইল ফোনে বাড়িতে কথা বলেছিলেন। কিন্তু পথে দুর্ঘটনায় সবুজ নিখোঁজ হন। পরে সবুজের মৃত্যুর খবর পায় পরিবার।

সোমবার বিকেলে নিয়ন্ত্রণ হারিয়ে ওমরাহযাত্রীদের বহনকারী ওই বাস ইয়েমেন সীমান্তবর্তী আসির প্রদেশের আকাবা শার এলাকার একটি সেতুর সঙ্গে সজোরে ধাক্কা খায়। এতে বাসটি উল্টে যায়। একপর্যায়ে গাড়িতে আগুন ধরে প্রাণহানি ঘটে।

কাজল কায়েস/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।